খেলা জাতীয়

এক পলকে বিপিএল’র পুরো আসর। আলোচনা , সমালোচনা

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পঞ্চম আসরের সাফল্য-ব্যর্থতা নিয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি ২০ ক্রিকেটের অনুপযোগী উইকেট, দেশের বাইরে কেন বিপিএল দেখা যায়নি, বাজে আম্পায়ারিং, নিন্মমানের ধারাভাষ্যসহ এবারের আসর নিয়ে অনেক অভিযোগ থাকলেও গভর্নিং কাউন্সিলের দাবি, টুর্নামেন্ট সফল হয়েছে। তবে যেসব ভুল হয়েছে তা সংশোধন করে পরবর্তী বিপিএল আয়োজন করবে গভর্নিং কাউন্সিল।

এবার বিপিএলে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক পক্ষ এবং দলের অধিনায়ক তামিম ইকবালকে কারণ দর্শানোর নোটিশ দেয়ায়। তামিম ইকবালের বিষয়টি ব্যক্তিগত। কিন্তু রংপুর রাইডার্সের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত এলিমিনেটর ম্যাচের ঝামেলা নিয়ে কুমিল্লা বিসিবিকে চিঠি দিয়ে জানিয়েছিল, কেন ম্যাচে তাদের জয়ী ঘোষণা করা হল না এর সঠিক জবাব না দেয়া হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। বিসিবিও কুমিল্লাকে কড়া ভাষায় পাল্টা চিঠি দেয়।

এভাবে কথা বললে ফ্র্যাঞ্চাইজির মালিকানা কেড়ে নেয়ার হুমকি দিয়ে কুমিল্লাকে চিঠি দেয় বিসিবি। তবে দু’পক্ষের চিঠি চালাচালি রাগের বশে হয়েছে বলে দাবি গভর্নিং কাউন্সিলের।

এলিমিনেটর পর্বে রংপুর ও কুমিল্লার ম্যাচ পরেরদিন নিয়ে যাওয়ার জন্য কুমিল্লার ফ্র্যাঞ্চাইজিদের দুষল গভর্নিং কাউন্সিল।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘বাইলজে আছে, কোনো ম্যাচ যদি টাই বা পরিত্যক্ত হয়, সেটা সুপার ওভারে যাবে। সুপার ওভার খেলানোর সময় না থাকলে তবে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দল জয়ী হবে।

কিন্তু কুমিল্লা সুপার ওভারে খেলা টপকে পয়েন্ট টেবিলের নিয়ম নিয়ে টানাটানি করছিল।’ বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য মাহবুব আনাম বলেন, ‘রাত ৯টা ৪০ মিনিটে দু’পক্ষকে জানানো হয় ম্যাচ সুপার ওভারে যাবে। ১০টা থেকে খেলা শুরু হবে। তখন কুমিল্লা সুপার ওভার খেলতে আপত্তি জানায়। সেই হিসাবে রংপুরের ফাইনালে চলে যাওয়ার কথা। সেটা না করে টুর্নামেন্টের স্বার্থে তাৎক্ষণিকভাবে ম্যাচ পরেরদিন নিয়ে যাওয়ার প্রস্তাব দেয়া হয়। তাতে দুই পক্ষ রাজি হয়।’

এবার ভারতে বিপিএল দেখানো হল না কেন জানতে চাইলে ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘ভারতের একটি টিভি চ্যানেলে দেখানোর কথা ছিল। কিন্তু আমাদের যারা টিভিস্বত্ব কিনেছে তাদের সঙ্গে অন্য একটা টিভি চ্যানেলের ঝামেলা ছিল। এ কারণে তারা মামলা করে দেয়। ফলে ভারতে খেলা দেখা যায়নি।’ পরের আসরে যেন ভালোমানের ধারাভাষ্যকার আনা হয় সেদিকে নজর দেয়া হবে বলে জানিয়েছে গভর্নিং কাউন্সিল।

সংগৃহীত

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।