অর্থনীতি আন্তর্জাতিক

গঙ্গায় ভাসছে বাতিল ৫০০, ১০০০ রুপির নোট

বাতিল ঘোষণার একদিনের মাথায় ৫০০ ও ১০০০ রুপির নোট বদলাতে ভারতীয়দের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। ব্যাংকের লাইন গিয়ে ঠেকে সড়কে। নোট সমস্যায় টোল আদায়ের জটিলতায় সড়কে তৈরি হয় যানজট।এটি যেমন একদিকের চিত্র, তেমনি হয়তো উপায় না পেয়ে বাতিল নোটগুলো ‘মা গঙ্গায়’ ভাসিয়ে দিয়েছেন কোনো অসাধু ব্যক্তি। উত্তর প্রদেশের মির্জাপুরে এরকম কয়েকশ’ নোট গঙ্গা থেকে উদ্ধার করা হয়েছে।

উত্তর প্রদেশ পুলিশ জানায়, গোসল করতে গিয়ে স্থানীয়রা গঙ্গায় নোটগুলো দেখতে পান। তবে পানিতে অনেক সময় ভেসে থাকার কারণে নোটগুলোর নম্বর অস্পষ্ট হয়ে গেছে।

পানিতে নোট ভাসতে থাকার খবর ছড়িয়ে পড়ায় উৎসুক জনতা বিষয়টি যাচাইয়ে সেখানে ভিড় জমিয়েছেন। কেউ কেউ তা তুলে নৌকায় রোদে শুকোতে দিচ্ছেন। এতে পরিস্থিতি সামলাতে পুলিশ পাঠানো হয়েছে।

এর আগে পুনের ল’ কলেজ এলাকায় একটি সড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় এক হাজার রুপির নোট ভর্তির একটি ব্যাগ পাওয়া যায়। বয়স্ক এক নারী পরিচ্ছন্নকর্মী ব্যাগটির সন্ধান পান।

ব্ল্যাকমানি (কালোমুদ্রা) ঠেকাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মঙ্গলবার (০৮ নভেম্বর) রাতে হঠাৎ জাতীর উদ্দেশে দেওয়া ভাষণে প্রচলিত ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলের ঘোষণা দেন। এরপর থেকেই বাতিল নোটগুলো নিয়ে সৃষ্টি হচ্ছে রহস্যজনক বিভিন্ন ঘটনা।

এদিকে, ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলের ঘোষণা পর সোশাল মিডিয়াতেও চলছে এই নিয়ে বিভিন্ন মন্তব্য, অনেকেই এই উদ্যোগের সাধুবাদ জানিয়েছেন আবার অনেকেই নিজের মত করে প্রতিবাদ জানিয়েছেন।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।