বিনোদন শিক্ষা

‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ পদকে ভূষিত হয়েছেন অভিনেত্রী মিথিলা

অভিনেত্রী মিথিলা
লেখকঃ সুমন খান

পর্দার সামনে ও পেছনে দুটো জায়গাতেই সমান ভূমিকা রেখে প্রগতিশীল নারীর মর্যা্দা পেয়েছেন অভিনেত্রী মিথিলা। তিনিও সেই তারকাদের একজন, যার অর্জন দেখে পিছিয়ে থাকা আরো অনেক নারী আগ্রহী হতে পারেন, পেতে পারেন উত্সাহ।

অভিনেত্রী মিথিলা এবার ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ পদকে ভূষিত হয়েছেন। ‘শিশুর প্রারম্ভিক বিকাশ’ বিষয়ে মাস্টার্সে প্রথম শ্রেণীতে প্রথম স্থান লাভ করায় এবং সর্বোচ্চ নম্বর পাওয়ায় তাকে এই পদকে ভূষিত করা হয়। গতকাল বিকালে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটির একটি হলে ইউনিভার্সিটির ১১তম সমাবর্তন অনুষ্ঠানে তাকে এই পদকে ভূষিত করা হয়।

মিথিলার এ অর্জনকে খাটো করে দেখার উপায় নেই নানা কারণে। এর অন্যতম হলো, শুধু পড়াশোনার পেছনেই নয়, স্বামী-সংসার-সন্তান সামাল দেয়া, চাকরি করার পরও তিনি পড়াশোনা চালিয়ে গেছেন, এমনকি তার বিভাগের সবার চেয়ে তিনিই বেশি নম্বরই পেয়েছেন। পড়াশোনা তো শেষ। এবার তা কাজে লাগাতে মিথিলা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন।

এমনিতেই নিজের পরিবার, সন্তান ও চাকরি নিয়ে ব্যস্ত মিথিলা টিভি পর্দায় এখন অনিয়মিত। এখন নাকি মিডিয়াতে কাজের পরিমাণ আরো কমিয়ে দেবেন এই অভিনেত্রী। আসছে ভালোবাসা দিবসে কোনো এক চ্যানেলে ‘চিরকুটের শব্দ’ নামে একটি নাটক প্রচারিত হবে, যেখানে মিথিলাকে দেখা যাবে অভিনেতা সিয়ামের সঙ্গে। আপাতত মিথিলা ভক্তদের জন্য এতটুকুই সান্ত্বনা।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।