খেলা

ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক দল ঘোষণা শ্রীলঙ্কার, কোচ চন্ডিকা হাথুরুসিংহে

লেখকঃ সুমন খান

২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশের সাথে এ সিরিজে অংশ নিবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। আসন্ন এ সিরিজকে সামনে রেখে ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

প্রাথমিকভাবে ২৩ সদস্যকে এ স্কোয়াডে রেখেছে লঙ্কান বোর্ড। এ সিরিজের মাধ্যমেই লঙ্কানদের হয়ে দায়িত্ব শুরু হচ্ছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। বাংলাদেশের হয়ে সাড়ে তিন বছর সফলভাবে কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। তার অধীনে বাংলাদেশ বেশ সাফল্যও পেয়েছে।

বিশেষ করে ঘরের মাঠে। এবার তার মিশন লঙ্কানদের নিয়ে। এ বছর প্রত্যেকটি সিরিজেই ব্যর্থ হচ্ছে লঙ্কানরা। সর্বশেষ ভারতের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টেয়েন্টিতে সিরিজও হেরেছে তারা। তবে ভারতের মতো বাংলাদেশে সফরের জন্যও বড় স্কোয়াড ঘোষণা করলো লঙ্কান বোর্ড।

স্কোয়াডে কুশাল মেন্ডিস ও দিনেশ চান্দিমালকে রাখা হয়েছে। তবে পেসার লাসিথ মালিঙ্গাকে রাখা হয়নি এত বড় স্কোয়াডে। এ বছর বারবার ব্যর্থ হওয়ায় লঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশ সফরের জন্য অবশ্য বেশ সতর্ক। এজন্য ভারত থেকে ফেরার পর ক্রিকেটারদের সব ধরনের ঘরোয়া ক্রিকেট না খেলার অনুরোধ করেছেন কোচ হাথুরুসিংহে।

এ ব্যাপারে লঙ্কান ক্রিকেট বোর্ডের সভাপতি এক বিবৃতিতে বলেন, ‘খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেট না খেলার জন্য অনুরোধ করেছেন প্রধান কোচ। আমরাও এটাতে একমত। বাংলাদেশ সফরের আগে খেলোয়াড়দের সঙ্গে সময় কাটাতে চান কোচ।’

১৫-২৭শে জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে এ ত্রিদেশীয় সিরিজ। প্রত্যেক দল দুবার করে পরস্পরের মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুদল খেলবে ফাইনাল।

২৩ সদস্যের শ্রীলঙ্কা দল: থিসারা পেরেরা (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুসকা গুনাতিলাকা, কুসাল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুসাল পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকওয়েলা, সাদিরা সামারাবিক্রামা, নুয়ান প্রদীপ, দাসুন শানাকা, লাহিরু গামাগে, ভিসুয়া ফারনানডো, দুশমন্ত চামিরা, শিহান মাদুশানাকা, লাহিরু কুমারা, আকিলা ধনঞ্জয়া, জেফরি ভ্যান্ডারসে, আমিলা আপোনসো, লাকশান সান্দাকান, চতুরঙ্গ ডি সিলভা।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।