খেলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে ফিরলেন কোহলি-শামি, নেই অশ্বিন-জাদেজা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্রাম শেষে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। এ ছাড়া পেসার মোহাম্মদ শামিকেও রাখা হয়েছে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে। আরেক পেসার শারদুল ঠাকুরও ফিরেছেন সীমিত ওভারের দলে। সেরা ক্রিকেটাররা দলে ফিরলেও প্রোটিয়াদের বিপক্ষে ছয় ম্যাচের এই সিরিজে জায়গা হয়নি রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার। শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করা যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদবদেরই ওপর ভরসা রেখেছেন নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলে জায়গা না পাওয়ায় জাদেজা ও অশ্বিনের সীমিত ওভারের ক্রিকেট ক্যারিয়ারে বড় একটা প্রশ্নবোধক চিহ্ন দেখা যাচ্ছে। লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেও পরের সিরিজে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছেন লোকেশ রাহুল। ইনজুরি কাটিয়ে ফিরেছেন কেদার যাদব। উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির সহকারী হিসেবে দীনেশ কার্তিক তাঁর জায়গা ধরে রেখেছেন। আগামী বছরের ৫ জানুয়ারি কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে নামবে ভারতীয় দল। ১৩ জানুয়ারি সেঞ্চুরিয়নে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ২৪ জানুয়ারি জোহানেসবার্গে শুরু হবে দুদলের মধ্যে তৃতীয় ও শেষ টেস্ট। পয়লা ফেব্রুয়ারি ডারবানে হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ওয়ানডে। ছয় ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও মুখোমুখি হবে দল দুটি।

ভারতের ওয়ানডে দল : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আয়ার, মনিষ পান্ডে, কেদার যাদব, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, অক্ষর প্যাটেল, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ শামি ও শারদুল ঠাকুর।

ভারতের টেস্ট দল : শিখর ধাওয়ান, মুরালি বিজয়, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, পার্থিব প্যাটেল, হার্দিক পান্ডিয়া, চেতেশ্বর পুজারা, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা ও রোহিত শর্মা।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।