বিনোদন

বিশ্বসেরা হার্ডরক ব্যান্ডের তালিকায় চতুর্থ বাংলাদেশের “ওয়ারফেইজ”

ভাঙা-গড়ার সময়ে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘ওয়ারফেজ’ বিশ্বের ‘হার্ড রকব্যান্ড’ গুলোর মধ্যে চতুর্থস্থানে উঠে এসেছে। এছাড়াও আরো দুটি রয়েছে সেরার তালিকায়।

জরিপ ভিত্তিক বিশ্বখ্যাত ওয়েবসাইট দ্য টপটেন্স ডট কমের জরিপে ‘টপ টেন হার্ড রক ব্যান্ডস’ বিভাগে চতুর্থ স্থানে উঠে এসেছে জনপ্রিয় এই ব্যান্ডদলটি। ‘ওয়ারফেজ’র লিডার ও ড্রামার শেখ মনিরুল আলম টিপু বলেন, ‘আমরা হার্ডরক ব্যান্ডের ক্যাটাগরিতে এখন চারে আছি। প্রথম যখন খবরটা দেখি তখন নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলাম না। কিন্তু এটাই সত্যি, এখন আমাদের সেই মর্যাদাটা ধরে রাখতে হবে। এটা অসাধারণ একটা অনুভূতি। খ্যাতনামা অনেক ব্যান্ডের অবস্থানই হেরফের হয়েছে। কিন্তু, আমরা এখনো নিজের অবস্থান ধরে রেখেছি।’ তালিকায় শীর্ষস্থানে রয়েছে অস্ট্রেলিয়ান হার্ড রক ব্যান্ড এসিডিসি। দ্বিতীয় স্থানে আছে আমেরিকার গানজ অ্যান্ড রোজেস ও তৃতীয় স্থানে ব্রিটিশ রক ব্যান্ড লেড জেপলিন। চতুর্থস্থানে ওয়ারফেজ এবং এর পরের অবস্থানে আমেরিকার বিখ্যাত মেটাল ব্যান্ড মেটালিকা। এছাড়া বাংলাদেশি ব্যান্ড অর্থহীন ১৯ ও আর্টসেল ২৮ নম্বরে রয়েছে।

আশির দশকে যাত্রা শুরু হয় ‘ওয়ারফেজ’র। কয়েকদফায় ভাঙন আসলেও আজও টিকে আছে এই ব্যান্ড। বাবনা করিম, সঞ্জয়, বেসবাবা সুমন, বালাম, আসিফ ইকবাল ও জুয়েল সহ আরো অনেক তারকা এই ব্যান্ডের হয়ে বিভিন্ন সময়ে মঞ্চ মাতিয়েছেন। এদিকে, কিছুদিন আগে জনপ্রিয় ব্যান্ডদল ‘শিরোনামহীন’-এর লিড ভোকালিস্ট তানযীর তুহিন দল ত্যাগ করেছেন। এছাড়াও ভাঙনের সুর বাজছে আরেকটি জনপ্রিয় ব্যান্ডদল ‘মাইলস’-এর। একের পর এক সবাই যখন ভাঙনের খবর নিয়ে আসছে, তখনই সু-খবর নিয়ে এলো ‘ওয়ারফেজ’।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।