প্রচ্ছদ বিনোদন

মৃত্যুবরণ করেছেন প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার (ইন্ন-লিল্লাহি…)

দেশের প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার মারা গেছেন। আজ বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে হার্ট অ্যাটাকে নিজ বাসাতেই তিনি মারা যান (ইন্ন-লিল্লাহি ওয়া ইন্ন-ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৭০ বছর।

খবরটি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন নায়ক ওমর সানী। সানী বলেন, ‘না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার। আজ ভোর ৬ টার দিকে নিজ বাসায় হার্ট এ্যাটাক করে তিনি মারা যান।’

সিরাজ হায়দার অভিনয়ের সাথে জড়িত ছিলেন পঞ্চান্ন বছরের বেশী সময় ধরে। ১৯৬২ সালে নবম শ্রেণীর ছাত্রকালীন সময়ে ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবসে টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে পথচলা শুরু করেছিলেন।সিরাজ হায়দার অভিনয়ের সঙ্গে জড়িত ছিলেন প্রায় ৫০ বছরের বেশি সময় ধরে। দীর্ঘ ৫৫ বছরের অভিনয় জীবনে তিনি যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন ও চলচ্চিত্রে সমানতালে কাজ করেছেন।

মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে জল্লাদের দরবার চলচ্চিত্র প্রথম কাজ শুরু করেন। তবে তিনি চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সুখের সংসার নামে একটি সিনেমায়। এ চলচ্চিত্রে সিরাজ হায়দার খলনায়ক চরিত্রে অভিনয় করেন। ১৯৭৬ সালে তিনি রঙ্গনা নাট্যগোষ্ঠী প্রতিষ্ঠা করেন এবং অনেকগুলো নাটকের নির্দেশনা দেন। সিরাজ হায়দার চলচ্চিত্র পরিচালনাও করেছেন।

তার জন্ম ১৯৪৮ সালের ৬ ফেব্রুয়ারি ফরিদপুরে মামার বাড়িতে। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের বিক্রমপুরের দরগাওয়ে

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।