শিক্ষা

রাবি রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষিকার পদত্যাগের দাবি

হলে ছাত্রীদের সঙ্গে অসদাচরণ, পরিবার নিয়ে কটূক্তি, সিট বরাদ্দ না দেওয়া, দায়িত্বে অবহেলাসহ নানা অভিযোগ তুলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষিকার পদত্যাগের দাবি জানিয়েছেন আবাসিক ছাত্রীরা।

অভিযুক্তরা হলেন, হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিন ও আবাশিক শিক্ষিকা পাক নেহাদ বানু। সোমবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার কাছে ২৫৬ ছাত্রীর স্বাক্ষর সম্বলিত লিখিত অভিযোগে তারা এ দাবি জানান।

অভিযোগপত্রে বলা হয়, আমরা আমাদের হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষক পক নেহাদ বানুর খারাপ আচরণে অতিষ্ঠ। আমাদের হলে প্রচুর অনিয়ম চলে এবং এর ভুক্তভোগী হলের অধিকাংশ ছাত্রী। আমরা তাদের দুজনেরই পদত্যাগ চাই।

অভিযোগপত্রে ছাত্রীরা আরো বলেন, ছাত্রীদের কোনো সমস্যা প্রাধ্যক্ষ বা আবাসিক শিক্ষিকাকে জানালে তারা সেটা না শুনে দুর্ব্যবহার করে। এমনকি হল ছেড়ে যেতে এবং পরিবার নিয়ে কটূক্তি করেন। গণরুমে অতিথি কার্ড করার জন্য অনেক ভোগান্তি পোহাতে হয়। কার্ড তৈরি হয়ে গেলেও তা ইচ্ছাকৃতভাবে প্রদানে দেরি করে।

২০১৪-১৫ শিক্ষাবর্ষ বাদ রেখে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রীদের কোনো অ্যালোটমেন্ট ছাড়াই গণরুমে গেস্ট কার্ড প্রদান করা হেয়েছে। হলে পর্যাপ্ত পরিমাণ সিট থাকা সত্তেও তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রীদের কক্ষে সিট দেওয়া হচ্ছে না।

এছাড়া দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অভিযোগ করেন শিক্ষার্থীরা।ছাত্রীদের অভিযোগ শুনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান বলেন, তাদের লিখিত অভিযোগ পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অভিযোগ যাচাই সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এসময় ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান তাদের সমস্যা সমাধানের অশ্বাস দিলে ছাত্রীরা ফিরে যান।

এর আগে বেলা ১১টার দিকে এ দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন হলের শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকের বিরুদ্ধে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

তবে এই অভিযোগ অস্বীকার করে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিন বলেন, আমি হলের ছাত্রীদের সমস্যা না দেখলে কে দেখবে। ছাত্রীদের সমস্যা দেখার জন্যই আমাকে নিয়োগ দেওয়া হয়েছে।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।