আন্তর্জাতিক রাজনীতি

লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার বঙ্গবন্ধু নাতনি টিউলিপ সিদ্দিকী

‘লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ পুরস্কার পেয়েছেন যুক্তরাজের‍্য লেবার পার্টির এমপি ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিরবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিকী। লন্ডনের ওয়েস্টমিনিস্টারে বার্ষিক পুরস্কার বিতরণিতে টিউলিপকে এই পুরস্কার দেয় প্যাচওয়ার্ক ফাউন্ডেশন নামক দেশটির একটি সংগঠন।
ফেসবুক পেজে দেয়া এক পোস্টে এই খেতাব পাওয়ার খবর নিশ্চিত করেছেন টিউলিপ সিদ্দিক। এতে তিনি লিখেছেন, ‘লেবার নিউ কামার এমপি অব দ্য ইয়ার সনদ পেয়ে আমি গর্বিত।’
গত বুধবার যুক্তরাজ্যের হাউস অব কমন্সের স্পিকার জন বারকাও টিউলিপ সিদ্দিকের হাতে এই পুরস্কার তুলে দেন। উল্লেখ্য, এ বছর দ্বিতীয়বারের মতো লেবার পার্টির টিকিটে হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে এমপি নির্বাচিত হন টিউলিপ সিদ্দিক। ২০১৫ সালেও একই আসন থেকে লড়ে জয় পেয়েছিলেন টিউলিপ। ব্রিটেনের গণতন্ত্র ও সুশীল সমাজে বিভিন্ন সম্প্রদায়কে যুক্ত করতে প্যাচওয়ার্ক ফাউন্ডেশন কাজ করে। যুক্তরাজ্যের তরুণদের নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে ও রাজনীতিতে যুক্ত হওয়ার জন্যও তারা উৎসাহ দেয়। যুক্তরাজ্যের বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে ও বিরোধী দলের নেতা জেরেমি করবিন উভয়েই এই সংস্থাটির কর্মকাণ্ডকে সমর্থন করেন।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।