ডাক্তারি পরামর্শ

সকালে এক গ্লাস গরম পানি

গরম পানি

পানি আমাদের শরীরের জন্য অত্যন্ত জরুরী একটি উপদান। সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে পানি পান করা স্বাস্থ্যের জন্য ভালো তা আমরা অনেকেই জানি। সুস্থতার জন্য দৈনিক অন্তত আট গ্লাস পানি পান করা দরকার। তবে আট গ্লাস পানি পান করলেও বিশেষ করে গরমকালে, খানিকটা গরম পানি পান করাটাকে খুব সচেতনভাবেই এড়িয়ে চলি আমরা। তবে এই গরমে এক গ্লাস গরম পানি আপনার শরীরকে অনেক সুফল এনে দিতে পারে। শরীরের বাড়তি ওজন কমাতে গরম পানি বেশ কাজের। এটি খুব সহজেই আপনার শরীরের জমানো চর্বিকে গলতে সাহায্য করবে। তাই প্রতিদিন সকালেই এক গ্লাস গরম পানি পান করুন।

ঠাণ্ডা জনিত যেকোনো সমস্যায় এক গ্লাস গরম পানি আপনাকে দিতে পারে অসম্ভব ভালো ফলাফল। গরম পানি পান করলে আপনার শরীর গরম হবে ও তাতে ঘামের জন্ম হবে। আর এই ঘামের মাধ্যমেই নিজের যত বিষাক্ত পদার্থ বাইরে বের করে দেবে শরীর। গরম পানি ত্বকের নষ্ট হয়ে যাওয়া লাবণ্যকেও ফিরিয়ে আনতে সাহায্য করে। তাই এক গ্লাস গরম পানি পান করলে আপনার ত্বক থেকে খুব সহজেই বয়সের ছাপকে দূরে রাখতে পারবেন আপনি।

গরম পানি পান চুলের কোষগুলোকে তাজা রাখে, চুলের গোড়াকে অনেক বেশি শক্তিশালী করে চুলকে কোমল ও পরিমাণে অনেকটা বেশি হয়ে উঠতে সাহায্য করে। এছাড়াও এর মাধ্যমে চুলের বৃদ্ধিকেও ত্বরান্বিত করতে পারেন। খাবার হজম করা, কোষ্ঠকাঠিন্য রোধ সহ আরো অনেকভাবে দৈনন্দিন জীবনে আমাদের সুস্থ রাখতে সাহায্য করে এক গ্লাস গরম পানি।

ফেসবুক মতামত

জন মত দিয়েছেন

Show Buttons
Hide Buttons

সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।


সর্বশেষ খবর জানতে ফেসবুক এ আমাদের সাথে থাকুন

আমরা প্রতিনিয়ত বিভিন্ন খবর সংগ্রহ করে থাকি আপনারই জন্য। আমরা চাই আপনারা জানুন "সদ্য সংবাদ, সবার আগে"।